মুন্সীগঞ্জে নকল বোমা নিয়ে হইচই

দুটি নকল বোমা উদ্ধারের ঘটনা নিয়ে হইচই পড়ে যায় মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায়। রোববার এ বোমা পাওয়ার খবরে পুরো টঙ্গীবাড়ীতে ছড়িয়ে পড়ে আতঙ্ক। ঢাকা থেকে আসে চার সদস্যের বোমা বিশেষজ্ঞের একটি দল। র‌্যাব-পুলিশ হয়ে ওঠে তৎপর। শুরু হয় সকাল থেকে বিকাল পর্যন্ত বোমা বিশেষজ্ঞ দল, র‌্যাব ও পুলিশের দৌড়ঝাঁপ। প্রশাসনও হয়ে ওঠে অত্যন্ত ব্যস্ত। অবশেষে বোমা বিশেষজ্ঞরা দীর্ঘ পরীক্ষা চালিয়ে জানান, এগুলো আসল নয়, নকল বোমা।
পুলিশ ও র‌্যাব জানায়, সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লে?ের পেছনে পালবাড়ীর সুকুমার বর্মণের বাড়ির কাজের মেয়ে উঠানের তুলসী গাছের নিচে কালো রঙের স্কচটেপ মোড়ানো ও বৈদ্যুতিক তার সংযুক্ত অবস্থায় দুটি বোমা দেখতে পায়। সে বাড়ির কর্তা সুকুমারকে ঘটনাটি জানালে তিনি টঙ্গীবাড়ী থানা পুলিশে খবর দেন। সকাল ১১টায় পুলিশ এসে তুলসী গাছের তলায় ওই বোমা দেখে ভয় পেয়ে যায়। তারা দ্রুত এ খবর র‌্যাব-১১কে জানায়। বেলা পৌনে ১২টায় ঘটনাস্থলে আসে র‌্যাব। তারা তুলসীতলা থেকে বোমা দুটি উদ্ধার করে পানিভর্তি বালতিতে রেখে তা নিষ্ক্রিয় করে।
এরপর ঢাকার উত্তরায় র‌্যাবের বোমা স্কোয়াডের বিশেষজ্ঞ টিমকে খবর দেয়া হয়। দুপুর ২টায় বোমা স্কোয়াডের উপসহকারী রেজাউল করীমের নেতৃত্বে চার সদস্যের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। ঘণ্টাখানেক পরীক্ষার পর তারা নিশ্চিত হন এগুলো বোমা নয়। বোমা স্কোয়াডের উপসহকারী সাংবাদিকদের বলেন, উদ্ধারকৃত বোমা দুটিতে বালি ও ইটের টুকরা পাওয়া গেছে।
টঙ্গীবাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা এ কে এম সোহেল সাংবাদিকদের বলেন, মূলত আতঙ্ক ছড়াতে কেউ এ কাজ করেছে।