মুন্সীগঞ্জে আ’লীগ-বিএনপি সংঘর্ষ গোলাগুলি

এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরাঞ্চলের আধারা গ্রামে শুক্রবার সন্ধ্যায় আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে গোলাগুলি, ককটেল নিক্ষেপ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। আধারা গ্রামের আওয়ামী লীগ সমর্থিত সরকার গ্রুপ ও বিএনপি সমর্থিত মোল্লা গ্রুপের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলাকালে এসব ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানা গেছে, সংঘর্ষ চলাকালে মোল্লা গ্রুপ ও সরকার গ্রুপের মধ্যে কমপক্ষে ২৫ থেকে ৩০ রাউন্ড গুলি বিনিময় হয়েছে। এ ঘটনায় কেউ হতাহত না হলেও গুলির শব্দে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ সময় উভয় গ্রুপের মধ্যে একাধিকবার ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ প্রসঙ্গে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল ইসলাম বলেন, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপি-আওয়ামী লীগের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটেছে।
ঘটনা প্রসঙ্গে সরকার গ্রুপের প্রধান আওয়ামী লীগ নেতা আবুল সরকারের অভিযোগ, বিএনপি নেতা ইউপি চেয়ারম্যান রহমত আলী মোল্লা গ্রুপের লোকজন বিকাল সাড়ে ৫টার দিকে আওয়ামী লীগ কর্মীদের বাড়িঘরে হামলা চালায়। এ সময় আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে বিএনপি কর্মীদের সংঘর্ষ বাধে।
এদিকে মোল্লা গ্রুপের প্রধান রহমত আলী মোল্লা জানান, তিনি ঢাকায় আছেন এবং ঘটনা সম্পর্কে কিছুই জানেন না।