গজারিয়ায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে মালভর্তি ভ্যান ছিনতাইয়ের অভিযোগ

মুন্সিগঞ্জের গজারিয়া থানা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক আবুল বাশারের বিরুদ্ধে প্রসাধনী ও চকলেটভর্তি একটি পিকআপ ভ্যান ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। এ ঘটনায় জড়িত সন্দেহে গতকাল শনিবার তাঁর সহযোগী মাসুদ (২৭), মামুন (২৬), বশির (৩৫) ও লিটনকে (৩০) আটক করেছে পুলিশ।
গজারিয়া থানা ও ভবেরচর হাইওয়ে পুলিশ জানায়, সকালে কুমিল্লা থেকে একটি পিকআপ ভ্যান ভারতীয় অবৈধ প্রসাধনসামগ্রী ও চকলেট নিয়ে ঢাকায় যাচ্ছিল। আবুল বাশার মাইক্রোবাসে করে তাঁর চার-পাঁচজন সহযোগী নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ার বালুয়াকান্দিতে অপেক্ষা করছিলেন। বেলা ১১টার দিকে পুলিশ ও র‌্যাব পরিচয় দিয়ে তাঁরা ওই ভ্যানটিকে থামান। এরপর ওই ভ্যান ও মাইক্রোবাস নিয়ে তাঁরা পালিয়ে যান।
খবর পেয়ে পুলিশ সারা দিন উপজেলার বাউশিয়া ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ছিনতাই হওয়া ১০ কার্টন সামগ্রী উদ্ধার এবং চারজনকে আটক করে। পুলিশ পিকআপ ভ্যান ও এর চালকের হদিস পায়নি।
গজারিয়া থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হোসেন ও সাধারণ সম্পাদক সোলেমান দেওয়ান জানান, আবুল বাশারের বিরুদ্ধে দলীয় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
গজারিয়া থানায় দায়িত্বরত কর্মকর্তা এসআই আবদুস সাত্তার বলেন, পিকআপ ভ্যান ছিনতাইয়ের ঘটনায় আবুল বাশারের বিরুদ্ধে মামলা করা হবে।