শ্রীপুরে মেয়র খোকার একশ একর জমির খোঁজ নেয়া হবে

গাজীপুর জেলার শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখণ্ডে ঢাকার মেয়র সাদেক হোসেন খোকা প্রায় একশ’ একর জমি কিনেছেন বলে অভিযোগ পেয়েছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। বিষয়টির সত্যতা যাচাই করতে কমিটি সরেজমিনে খোঁজ নেবে।

সূত্রমতে, অভিযোগে বলা হয়েছেÑ মেয়র তার বর্তমান মেয়াদকালেই এই জমি কিনেছেন। তবে তিনি নিজ, স্ত্রী-সন্তান না অন্য কারো নামে এই জমি কিনেছেন সে ব্যাপারে নিশ্চিত তথ্য পাওয়া যায়নি। সূত্রটি এমনও দাবি করেছে, মেয়রপতœী প্রায়ই ওই জায়গা দেখতে শ্রীপুরে যাতায়াত করেন। ওই জায়গার আশেপাশে বিএনপির শীর্ষ আরও কয়েক জন নেতার জমি রয়েছে বলেও শোনা গেছে।

এই ব্যাপারে স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট রহমত আলী বৃহস্পতিবার এই প্রতিবেদকসহ দু’তিনজন সাংবাদিককে বলেন, একশ একর জায়গার বিষয়টি আমি শুনেছি। খোঁজ নিয়ে নিশ্চিত হতে হবে।

তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশনের (ডিসিসি) দুর্নীতি সীমাহীন। ডিসিসির একটি টেন্ডার নিয়ে স্থায়ী কমিটির কাছে লিখিত অভিযোগ এসেছে। তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য অভিযোগটি বৃহস্পতিবার এলজিআরডি মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে। এছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) দুর্নীতি সংক্রান্ত একটি অভিযোগও মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে বলে জানান তিনি। সম্পাদনা: জুলফিকার রাসেল