ধলেশ্বরীর পাড়ে প্লাস্টিক নগরী হবে : বাণিজ্যমন্ত্রী

ঢাকার অদূরে ধলেশ্বরী নদীর তীরে আলাদা প্লাস্টিক নগরী গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী ফারুক খান। বৃহস্পতিবার দুপুরে নিজ মন্ত্রণালয়ে বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুতকারক ও রপ্তানীকারক সমিতির একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন,” ঢাকার অদুরে ধলেশ্বরী নদীর পাড়ে আলাদা প্লাস্টিক নগরী গড়ে তোলা হবে। আশা করি আগামী এক থেকে দেড় বছরের মধ্যে এটি করা যাবে।”

এ সংক্রান্ত প্রস্তাবটি শিল্প মন্ত্রণালয়ের অনুমোদন শেষে পরিকল্পনা মন্ত্রণালয়ের অনুমতির অপেক্ষায় রয়েছে বলেও জানান মন্ত্রী।

ফারুক খান বলেন, “প্লাস্টিক দ্রব্য প্রস্তুককারক ও রপ্তানীকারক সমিতির নেতারা তাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেছেন এবং আমরাও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেছি।”

বাণিজ্য মন্ত্রী জানান, বিশ্বমন্দার পেক্ষাপটে প্লাস্টিক শিল্পের বিভিন্ন সমস্যার কথা তারা বলেছে। মন্দা মোকাবেলায় টাস্কফোর্স গঠন করা হয়েছে এবং সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি তাদের জানিয়েছেন।

প্রতিনিধি দলের প্রধান ও সমিতির সভাপতি মো. জসিম উদ্দিন সাংবাদিকদের বলেন, “বাজেটকে সামনে রেখে আমরা আমাদের কিছু সমস্যার কথা মন্ত্রীর কাছে তুলে ধরে সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি।”