শ্রীনগরে জেজেডি ফ্রেন্ডস ফোরাম গঠিত

মুন্সীগঞ্জের শ্রীনগরে জেজেডি ফ্রেন্ডস ফোরামের যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার শ্রীনগর উপজেলার মাইজপাড়া বাজারে দ্বীপশিখা কিন্ডারগার্টেন মাঠে আয়োজিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে যায়যায়দিনের নির্বাহী সম্পাদক ও জেজেডি ফ্রেন্ডস ফোরামের উপদেষ্টা মাহমুদ আল ফয়সাল বলেন, তারুণ্যই পারে যে কোনো অসম্ভবকে সম্ভব করতে। মহান মুক্তিযুদ্ধে অগ্নিঝরা মার্চের দিনগুলোর প্রেক্ষাপট টেনে তিনি আরো বলেন, যে কোনো মহৎ কাজই ক্ষুদ্র পরিসরে শুরু হয়ে পরে তা মহীরুহে পরিণত হয়। আজকের তারুণ্যকে নেতিবাচক প্রভাব থেকে বের হয়ে সৃজনশীল কাজে নিজেকে সম্পৃক্ত করার মধ্য দিয়ে দেশ গঠনে শামিল হতেও আহ্বান জানান তিনি।
আত্মপ্রকাশ অনুষ্ঠানে এসএডিসিএস ও জেজেডি ফ্রেন্ডস ফোরাম শ্রীনগরের যৌথ আয়োজনে এবং মুন্সীগঞ্জ জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের ব্যবস্থাপনায় বেকার যুবক ও যুব মহিলাদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে মাসব্যাপী মৎস্য চাষ প্রশিক্ষণের কর্মসূচিরও উদ্বোধন করা হয়। মাহবুবুর রহমান বাবুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তর মুন্সীগঞ্জের উপপরিচালক মাকসুদুর রহমান, শ্রীনগর উপজেলার ভাইস চেয়ারম্যান সোহেলা পারভীন রানু, একুশে একাডেমি অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক আল নোমান শামীম, জেজেডি ফ্রেন্ডস ফোরামের বিভাগীয় সম্পাদক আমিনুল রানা ও কো-অর্ডিনেটর জ্যোতিষ সমাদ্দার বাবু।
এ সময় আরো উপস্থিত ছিলেন যুব উন্নয়নের সহকারী পরিচালক শাহনূর আলম, কর্মকর্তা মোজাফ্ফর আহমেদ, প্রশিক্ষক আজাদ শর্মিলা পারভীন, কেন্দ্রীয় জেজেডি ফ্রেন্ডস ফোরামের সদস্য সচিব শামীম হোসেন, সদস্য কবীর আহমেদ, মোতালেব হোসেন, আবুল হোসেন, মুন্সীগঞ্জের সদস্য সচিব শেখ রতন ও মুন্সীগঞ্জ প্রতিনিধি শহীদ-ই-হাসান তুহিন প্রমুখ। জেজেডি ফ্রেন্ডস ফোরামের সাংগঠনিক অবস্থা ও গৃহীত কর্মপরিকল্পনা সম্বন্ধে সবাইকে অবহিত করে বিভাগীয় সম্পাদক আমিনুল রানা ২৫ সদস্যের আহ্বায়ক ফোরাম ঘোষণা করেন। এতে আছেন-
আহ্বায়ক : মাহবুবুর রহমান বাবু, যুগ্ম আহ্বায়ক : ইকবাল হোসেন চৌধুরী, পলাশ হোসেন ও লিয়াকত আলী, সদস্য সচিব : মোশারফ হোসেন, যুগ্ম সদস্য সচিব : রুবেল ও মামুন, সদস্য : আবুল কাশেম, ইয়াছিন, দেওয়ান আবুল হাসেম, উজ্জ্বল দত্ত, শুভ্র সরকার, জীবন দাস, মিজানুর রহমান খান, আমির দেওয়ান, হুমায়ুন দেওয়ান, ইয়াছিন দেওয়ান, আব্দুর রহিম সাগর, সুকুমার দাস, আসলাম, মেহেদী হাসান শাহাদাৎ, আবুল কালাম রিপন, মুজিব রহমান ও মাকসুদ আলী সাগর।