মাওয়ায় রেললাইনসহ পদ্মা সেতু হবে: যোগাযোগ উপদেষ্টা

Fri, Dec 12th, 2008 9:54 pm BdST
খুলনা, ডিসেম্বর ১২ (বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম) – মাওয়ায় রেল লাইনসহ পদ্মা সেতু নির্মিত হবে বলে জানিয়েছেন যোগাযোগ উপদেষ্টা গোলাম কাদের। তবে সেতুটির নির্মাণ কাজ কবে শুরু হবে সে ব্যাপারে তিনি বিস্তারিত আর কিছু জানাননি।

তিনি বলেন, “এ সেতুটি যমুনা সেতুর চেয়ে অনেক বড় হবে। রেল লাইনসহ পদ্মা সেতু নির্মিত হলে খুলনাসহ দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক সমৃদ্ধির দুয়ার খুলে যাবে।”

শুক্রবার রাতে খুলনা সার্কিট হাউসের সম্মেলন কক্ষে ‘দক্ষিণ-পশ্চিম অঞ্চলের অর্থনৈতিক স্থবিরতা দূরীকরণে বর্তমান অবস্থায় করণীয়’ বিষয়ক এক মতবিনিময় সভায় উপদেষ্টা এ কথা বলেন।

উপদেষ্টা আরও বলেন, “গ্যাসের অবস্থা খুব নাজুক। খুব শিগগিরই দক্ষিণাঞ্চলে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করা খুব দুরূহ ব্যাপার।”

খুলনা বিভাগীয় প্রেসক্লাব ফেডারেশনের উদ্যোগে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফেডারেশনের সভাপতি আলহাজ্ব লিয়াকত আলী।

বক্তব্য রাখেন- প্রেসক্লাব ফেডারেশনের মহাসচিব এ কে হিরু, খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. সাইফুদ্দিন শাহ, খুলনা প্রেসক্লাবের সভাপতি ওয়াদুদুর রহমান পান্না, খুলনা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির সভাপতি সাহারুজ্জামান মোর্ত্তজা, ডেইলি ট্রিবিউন সম্পাদক বেগম ফেরদৌসী আলী, প্যানেল মেয়র রুমা খাতুন, ওয়ার্ড কাউন্সিলর সুফিয়া রহমান শুনু প্রমুখ।

এর আগে যোগাযোগ উপদেষ্টা খুলনা প্রেসক্লাব পরিদর্শন এবং সার্কিট হাউসে সড়ক ও জনপথ বিভাগ, রেলওয়ে ও খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম/প্রতিনিধি/এমএসবি/২১৪৪ ঘ.