আ.লীগ ও জাপা প্রার্থীর মনোনয়নপত্র বাতিল মহজোটের কেউ নেই

মুন্সিগঞ্জ-৩
মুন্সিগঞ্জ-৩ (সদর-গজারিয়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এম ইদ্রিস আলীর মনোনয়নপত্র গতকাল বৃহস্পতিবার ঋণখেলাপির কারণে বাতিল করা হয়েছে। তবে তাঁর সমর্থকেরা দাবি করেন, ইদ্রিস আলী আগেই ঋণ পরিশোধ করেছেন। তার পরও তাঁর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

একই আসনে জাতীয় পার্টির প্রার্থী পৌর মেয়র অ্যাডভোকেট মুজিবুর রহমানের মনোনয়নপত্রও গতকাল বাতিল করা হয়। ফলে এ আসনে মহাজোটের কোনো প্রার্থী থাকল না।
গতকাল মুন্সিগঞ্জের রিটার্নিং কর্মকর্তার দপ্তর থেকে জানানো হয়, চার লাখ ১৭ হাজার ১৬৪ টাকা ঋণখেলাপির দায়ে ইদ্রিস আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ইদ্রিস আলীর ভাই মো. আশরাফ আলীর ভাষ্যমতে, প্রায় ১৪ বছর আগে ঢাকার সোনালী ব্যাংকের রমনা করপোরেট শাখা থেকে ইদ্রিস আলী গৃহঋণ বাবদ ২৪ লাখ ১৬ হাজার টাকা নেন। গত ১২ নভেম্বর ব্যাংক কর্তৃপক্ষের কথামতো তিনি এক লাখ দুই হাজার ৬১৫ টাকা ঋণের কিস্তি পরিশোধ করেন। গতকাল আশরাফ আলী মুন্সিগঞ্জে সাংবাদিকদের ইদ্রিস আলীর ঋণের হিসাব দেখান। রমনা শাখার উপব্যবস্থাপক মো. মাহবুবুল হক স্বাক্ষরিত ওই স্টেটমেন্টে ইদ্রিস আলীর ঋণ চলতি বছরের ৩০ নভেম্বর পর্যন্ত পরিশোধ করা আছে বলে উল্লেখ রয়েছে।
ইদ্রিস আলীর ভাই মো. আশরাফ আলী জানান, তাঁরা ঢাকায় নির্বাচন কমিশনে মনোনয়ন বৈধতার ব্যাপারে আপিল করবেন।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. মাহবুব উল ইসলাম জানান, বাংলাদেশ ব্যাংক ও সোনালী ব্যাংকের স্টেটমেন্ট অনুযায়ী ঋণখেলাপি হওয়ায় ইদ্রিস আলীর মনোনয়নপত্র বাতিল করা হয়। আর আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে মুজিবুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
[ad#co-1]