মহাজোট এখন নিষ্প্রয়োজন : বি. চৌধুরী

সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদৌজা চৌধুরী বলেছেন, তিনি ২০০৬ সালে দেশে একটি গৃহযুদ্ধ ঠেকাতে আওয়ামী লীগের নেতৃত্বে মহাজোটে যোগ দিয়েছিলেন। দেশের সার্বিক পরিস্খিতি অনেকটা উন্নত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, মহাজোট গঠন বা এ ধরনের জোটে যোগ দেয়ার প্রয়োজন এখন আর নেই।
ড. ফেরদৌস আহমদ কোরেশীর নেতৃত্বাধীন প্রগতিশীল গণতান্ত্রিক দল (পিডিপি) গতকাল জাতীয় যুক্তফন্সন্টের সাথে একাত্মতা ঘোষণা করে। এ উপলক্ষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে সাবেক রাষ্ট্রপতি এসব কথা বলেন। পিডিপি কার্যালয়ে অনুষ্ঠিত যোগদানোত্তর এ সংবাদ সম্মেলনে যুক্তফন্সন্টভুক্ত দলগুলোর মধ্যে বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব:) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, ফরোয়ার্ড পার্টির প্রেসিডেন্ট আ ব ম মোস্তফা আমিন, বিকল্প ধারার নেতা মেজর (অব:) আবদুল মান্নান এবং পিডিপি’র নেতাদের মধ্যে আবুল হাসান চৌধুরী, গোলাম সারোয়ার মিলন প্রমুখ উপস্খিত ছিলেন।
যুক্তফন্সন্টে যোগ দেয়ার জন্য পিডিপিকে ধন্যবাদ জানিয়ে বি. চৌধুরী বলেন, তারা (পিডিপি) সব ধরনের পরিবর্তন ও সংস্কারের পক্ষে। হিংসা-বিদ্বেষ কাদা ছোড়াছুড়ির রাজনীতি যুক্তফন্সন্ট করবে না বলেও তিনি আশ্বস্ত করেন।
এরশাদের সাথে সমঝোতা হওয়ায় আওয়ামী লীগের তরফ থেকে রাষ্ট্রপতি হওয়ার ব্যাপারে নিশ্চয়তা না পাওয়ায় আপনি মহাজোটে যোগ দেননি এমন প্রশ্নের উত্তরে বি. চৌধুরী বলেন, প্লিজ দয়া করে আমার সাথে এরশাদকে মেলাবেন না। তার মতো ভালো মানুষও নই, আবার খারাপও নই। আমি এতটা খারাপ হইনি যে, আমাকে তার সাথে মেলাবেন। আপনারা আমাকে এই সম্মানটুকু দয়া করে দেবেন।