বি চৌধুরী ও মাহীর যুক্তফ্রন্ট থেকে প্রার্থী হওয়ার ঘোষণায় মুন্সীগঞ্জ আ’লীগে স্বস্তি

কাজী দীপু : মুন্সীগঞ্জ থেকে: মহাজোট থেকে বেরিয়ে বিকল্পধারার যুক্তফ্রন্ট গঠন করে নির্বাচনের ঘোষণায় অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর জেলা মুন্সীগঞ্জের ৩টি আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও নেতার্কমীরা স্বস্তির নিঃশ্বাস ফেলছে।

মুন্সীগঞ্জ বি চৌধুরীর জেলা হওয়ায় তার দাবির পরিপ্রেক্ষিতে মহাজোট ৩টি আসন বিকল্পধারাকে ছেড়ে দিতে পারে এমন আশঙ্কায় ছিল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ও নেতাকর্মীদের। দলীয় সূত্রমতে, সাবেক রাষ্ট্রপতি বি চৌধুরী ও তার পুত্র মাহী বি চৌধুরী নির্বাচনে অংশ নেবেন। আর মহাজোটের হয়ে নির্বাচন করলে মুন্সীগঞ্জের ৩টি আসনে তাদেরই প্রার্থী হওয়ার কথা। এছাড়া ৮৬ সাল থেকে কোনো নির্বাচনেই এ তিনটি আসনে আওয়ামী লীগ জয়ী না হওয়ায় মহাজোট আসনগুলো নিয়ে তেমন দরকষাকষি করতো না বলে ধারণা ছিল আওয়ামী লীগ নেতাকর্মীদের। এ কারণে হাইকমান্ডে লবিয়িং করলেও আ’লীগের মনোনয়ন প্রত্যাশীরা সংশয়ে ছিলেন।

উল্লেখ্য আসন্ন নির্বাচনে মুন্সীগঞ্জ-১ আসনে শ্রীনগর উপজেলা আ’লীগ সভাপতি সুকুমার রন্জন ঘোষ, মুন্সীগঞ্জ-২ আসনে সাবেক মহিলা সাংসদ সাগুফতা ইয়াসমিন এমিলি ও মুন্সীগঞ্জ-৩ আসনে জেলা আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, আওয়ামীলীগ নেতা আনিছুজ্জামান আনিছ, সাবেক সচিব এম ইদ্রিস আলী, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হাফিজুর রহমান খাঁন এবং কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ফজিলাতুন নেছা ইন্দিরা মনোনয়ন প্রত্যাশী।